বাংলাদেশ থেকে

জেএসসি ১৫০ পরীক্ষার্থী নিয়ে নৌকাডুবি, নিহত ২, নিখোঁজ ৫

বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কৃষ্ণনগর এলাকায় তিতাস নদে এ ঘটনা ঘটে।  নৌকা ডুবে ২ জেএসসি পরীক্ষার্থী মৃত্যুবরণ করেছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত ও আরো ৩ জন পরীক্ষার্থী নিঁখোজ রয়েছে। কৃষ্ণনগর এলাকায় তিতাস নদে এ ঘটনা ঘটে।

নিহত দুই পরীক্ষার্থী হলো নাদিরা আক্তার ও সোনিয়া আক্তার। নাদিরা আক্তার বীরগাঁও ইউনিয়নের বাইশমোজা গ্রামের সৈয়দ হোসেনের মেয়ে এবং সোনিয়া আক্তার একই ইউনিয়নের নজরদৌলত গ্রামের শিশু মিয়ার মেয়ে। লাশ দুটি ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে রাখা হয়েছে।

প্রত্যক্ষ্যদর্শীরা জানায়, সকালে থানা কান্দি গ্রাম থেকে নৌকাযোগে বেশ কয়েকজন পরীক্ষার্থী কৃষ্ণনগরের পরীক্ষা কেন্দ্রে যাবার সময় কৃষ্ণনগরের ব্রীজের কাছে একটি খুটিতে ধাক্কা লেগে নৌকাটি পাগলা নদীতে ডুবে যায়।

এতে ঘটনাস্থালেই ২ জেএসসি পরীক্ষার্থী মারা যায়।  তারা কৃষ্ণনগর আব্দুল জাব্বার উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। আহতদের উদ্ধারের পর নবীনগর ও ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালায়।

বীরগাঁও উচ্চবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য জহির রায়হান দাবি করেন, নৌকাডুবির ঘটনায় পাঁচজন পরীক্ষার্থী নিখোঁজ রয়েছে।

এদিকে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার পর এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

আজ থেকে সারা দেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে। বীরগাঁও উচ্চবিদ্যালয় থেকে এবার ২৯৮ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এই ২৯৮ জন আজ সকালে থানাকান্দি থেকে দুটি নৌকাযোগে কৃষ্ণনগরের দিকে রওনা দেয়।

  • প্রবাস কথা ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.