বাংলাদেশ থেকে

প্রতিদিন আড়াই কোটি অবৈধ কল হচ্ছে বাংলাদেশে

শেয়ার করুন

গড়ে প্রতিদিন আড়াই কোটি অবৈধ কল হচ্ছে বাংলাদেশে । গত পাঁচ বছরে প্রায় ১০৭ কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে বাংলাদেশ। সোমবার সকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বাংলাদেশ (বিটিআরসি) ।

সম্মেলনস্থলে ভিওআইপি সরঞ্জাম প্রদর্শন করেছে সংস্থাটি। ৯ থেকে ২০ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর,আদাবর,বাড্ডা এবং উত্তরায় অভিযান চালায় সংস্থাটি । এসব অভিযানে ১৯০৪৭ টি সিম ,সিম পোর্ট, জি এস এম গেটওয়ে সহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে বি টিআর সি যার আর্থিক মূল্য ৩৬ লাখ ৮০ হাজার টাকা। সংবাদ সম্মেলনে বি টি আর সি জানিয়েছে, বায়োমেট্রিক সিম চালু হওয়ার পর সিমের অবৈধ ব্যবহার হলে তার দায় অপারেটর গুলোর উপরই বরতায়। সেজন্য অপারেটরদের জরিমানা করা হয়েছে ।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, কোন অপারেটরের প্রোডাক্ট কোথায় যাবে, কি হবে, বৈধভাবে ব্যবহার হয় কি অবৈধভাব সে দায়িত্ব অপারেটরের। এই দায়িত্ব থেকে অপারেটর মুক্তি পাবে না।
বি টি আর সির আইন অনুযায়ী সেই দায়িত্ব দেওয়া হয়েছে এবং সে দায়িত্ব নিতে তারা বাধ্য। আমরা অবৈধ সিমের জন্য এর আগেও জরিমানা করেছি,ভবিষ্যতেও করবো এবং এটা করতেই থাকবো। এটা চলমান প্রক্রিয়া কাওকে কোনভাবেই ছাড় দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.