এশিয়া দক্ষিণ কোরিয়া

দক্ষিন কোরিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলা ক্রিকেট টুর্নামেন্ট’

বিশ্বকাপ ক্রিকেটের আমেজ প্রায় সব ক্রিকেট প্রিয় দেশেই বিরাজমান তার একটুও কমতি নেই কোরিয়া দ্বীপে বসবাসরত পনেরো হাজার বাংলাদেশীর মাঝেও ৷ শত ব্যস্ততার মাঝেও নজর রাখে প্রিয় টাইগারদের খেলার উপর। আর এই বিশ্বকাপের আমেজ আরো বেশি তরান্বিত করতে আগামী ১৬ই জুন রবিবার পর্দা উঠছে ৬ষ্ট ইপিএস ‘বাংলা ২৪ দলীয় ক্রিকেট টুর্নামেন্টের’ ৷

দক্ষিন কোরিয়ার প্রবাসী বাংলাদেশিদের জনপ্রিয় সংঙ্গঠন ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া’র উদ্যোগে এবং আছেন জী এম ই রেমিটেন্স (অফিসিয়াল স্পনসর ইপিএস বাংলা কমিউনিটি) আনসান সিটি,সুমাইয়া টেক ও এস,এম ট্রাভেট এন্ড ট্যুর এর সহযোগীতায় এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে ৷

উল্লেখ্য ২০১৪ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত চলছে এই জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ৷ অতীতে ১৬ দলীয় হলেও বর্তমানে টিম এর সংখ্যা বেড়ে যাওয়াই এবারই প্রথম ২৪ দলীয় টিমের খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কমিউনিটির সভাপতি আসাদুজ্জামান আসাদ জানান, প্রথমে ইচ্ছা ছিলো ১৬ দলীয় টুর্নামেন্ট করার কিন্তু প্রচার করার ২ দিনের মধ্যেই ২৯ টিম খেলার আগ্রহ প্রকাশ করে।

তিনি বলেন, ইচ্ছা ছিলো সবাইকে সুযোগ দেওয়ার কিন্তু মাঠের সংকটের কারণে ২৪ দলীয় টুর্নামেন্ট করতে হচ্ছে ৷ তিনি দুঃখ প্রকাশ করেন সবাইকে সুযোগ না দিতে পারার জন্য ৷ ভবিষ্যতে আরো মাঠের বরাদ্দ নিয়ে বড়ো পরিসরে করা চিন্তা ভাবনার কথাও জানিয়েছেন তিনি । এছাড়া তিনি জানান, গত রবিবার সরাসরি ফেসবুক লাইভের মাধ্যামে সব টিমের লটারি সম্পান্ন হয়েছে। আগামী রবিবার আনসানের সোজি ১ নং মাঠ ও সোজি ২নং মাঠ এবং বানোল খোংদানের দোরাল মাউল মাঠে প্রথম রাউন্ডের ২৪ দলের খেলা অনুষ্ঠিত হবে। কোরিয়া প্রবাসী সবাইকে মাঠে এসে খেলা দেখার আমন্ত্রণ ও জানিয়েছেন তিনি।

মাঠে আসা যাবে যেভাবে :

মাঠঃ সোজি ইমসি উনদোংজাং
ঠিকানাঃ গিয়ংগিদু আনসানসি দানোনগু সোজিদোং ৬৬৬-২
৪ নাম্বার লাইন/সহে লাইনের সহে সোজি স্টেশনে নেমে ৪নাম্বার এক্সিট দিয়ে বের হয়ে একটু হাটলেই মাঠ পাবেন।
আনসান সিটির যে কোন জায়গা থেকে ট্যাক্সিতে দানোনকু ছং বললেই নিয়ে যাবে।
বাস মাধ্যমঃ আনসান ষ্টেশনে নেমে ১ নম্বর এক্সিট দিয়ে বের হয়েই২২, ৫২,২৩,৫৫,১২৩,১১ নম্বর বাসের যে কোন একটিতে উঠে ৭টা স্টেশন পরে দানোন কু ছং স্টেশনে নামলেই মাঠ দেখতে পাওয়া যাবে ।

শান্ত শেখ, প্রবাস কথা, দক্ষিন কোরিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.