আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলা

আফগানিস্তানে একটি আত্মঘাতী বোমা হামলার ঘটনায় তিনজন নিহত এবং আরও ১২ জন আহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার কান্দাহার শহরে ওই হামলার ঘটনা ঘটেছে বলে এক প্রাদেশিক কর্মকর্তা নিশ্চিত করেছেন। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। গত ১১ মার্চ আফগানিস্তানে রমজান শুরুর পর থেকেই বিভিন্ন স্থানে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে এর মধ্যে অল্প কিছু হামলার খবর তালেবান কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

আফগানিস্তানের রাজধানী কাবুল হলেও দেশটির তালেবান সরকারের সর্বোচ্চ নেতা হিবাতুল্লাহ আখুন্দজাদা কান্দাহার শহরে বাস করেন। এই শহরটি গত কয়েক দশক ধরেই তালেবানের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত।

কান্দাহার প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালক ইনামুল্লাহ সামানগানি এক বিবৃতিতে বলেন, প্রাথমিক তথ্য থেকে জানা গেছে এক আত্মঘাতী বোমা হামলার ঘটনায় তিন বেসামরিক নাগরিক নিহত এবং আরও ১২ জন আহত হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সে সময় কান্দাহার শহরের কেন্দ্রে অবস্থিত নিউ কাবুল ব্যাংকের একটি শাখার বাইরে দাঁড়িয়ে থাকা লোকজনকে লক্ষ্য করে হামলা চালানো হয়।

ইনামুল্লাহ সামানগানি বলেন, আমাদের লোকজন বেতনের টাকা তুলতে সেখানে জড়ো হন। হামলায় হতাহতরা সবাই বেসামরিক নাগরিক।

আত্মঘাতী হামলার পর ওই এলাকার চারপাশে নিরাপত্তা জোরদার করেছে তালেবান কর্তৃপক্ষ। সেখানে সাংবাদিকদেরও প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

সর্বাধিক পঠিত

কুলসুম থেকে ম্যারিও সিমো ভ্যার্মো
ভিডিও দেখতে ছবিতে ক্লিক করুন