অন্যান্য এশিয়া

মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনারের সাথে ট্রুরিজম প্রতিষ্ঠান এটিপি’র সাক্ষাত

মঙ্গলবার (০৫ মার্চ) ২০১৯, সকালে মালদ্বীপের ‘মালদ্বীপ এসোসিয়েশন অব ট্রুরিজম প্রফেসনাল (এটিপি)’ এর একটি প্রতিনিধি দল মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার রিয়ার এডমিরাল আখতার হাবীব এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। প্রতিষ্ঠানটির বোর্ড মেম্বার মিঃ ফরহাদ মাহমুদ তাদের কার্যক্রম ও পরিধি সম্পর্কে রাষ্ট্রদূতকে অবগত করেন।

উল্লেখ্য, সাক্ষাৎকালে মালদ্বীপকে ব্রান্ড ডেসটিনেশন হিসেবে বিশ্বে পরিচিত করে তোলা এবং মালদ্বীপে সাসটেনেবল ট্রুরিজন বিকাশে করণীয় পদক্ষেপ আলোচনার মূল প্রতিপাদ্য বিষয় ছিল। মালদ্বীপের ট্রুরিজম ইনড্রাস্টিতে কর্মরত বিদেশীদের মধ্যে ঊল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী দক্ষ কর্মীদের ব্যাপারেও আলোচনা করা হয়। সংশ্লিষ্ট বিভিন্ন পেশাদারীদেরকে একত্রিত করে প্রয়োজনীয় শিক্ষার সুযোগ প্রদান করে মালদ্বীপের ট্রুরিজন ইনড্রাস্টিকে অধিকতর উন্নতির সহায়ক পরিবেশ সৃষ্টি করার ব্যাপারে আলোচনা করা হয়।

উল্লেখ্য, মালদ্বীপের মালদ্বীপ এসোসিয়েশন অব ট্রুরিজম প্রফেসনাল (এটিপি) মালদ্বীপের ট্রুরিজম প্রতিষ্ঠানে কর্মরত বিভিন্ন শ্রেণীর পেশাজীবীদের সংগঠন।
বাংলাদেশের উদীয়মান পর্যটন শিল্প ও সম্ভাবনা যাচাই-বাছাই এর জন্য হাইকমিশনার প্রতিষ্ঠানটির বোর্ড মেম্বারদের অতি শ্রীঘ্রই বাংলাদেশে একটি প্রতিনিধি দল পাঠানোর বিষয়ে নিকট প্রস্তাব করেন এবং এ ব্যাপারে প্রতিষ্ঠানটির বোর্ড মেম্বার মিঃ ফরহাদ মাহমুদ একমত পোষণ করেন।

এম এ কাইয়ুম, প্রবাস কথা, মালদ্বীপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.