অস্ট্রেলিয়া ওশেনিয়া

‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের ঐক্যবদ্ধ সংগঠন ‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৩ জুন (রবিবার) দুপুরে সিডনির ইঙ্গেলবার্নস্থ দাওয়াত রেষ্টুরেন্টের মিলনায়তনে এ বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৷

নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন করেন ড: ওয়ালিউল ইসলাম, ড: সাজ্জাদ হোসাইন এবং বিশিষ্ট ব্যবসায়ী এনাম হক। উক্ত নির্বাচনে ড. এনামুল হককে সভাপতি এবং মোহাম্মদ আবদুল মতিন সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদ গঠন করা হয়।

নির্বাচন শেষে ‘সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল’ তাদের নতুন সদস্যদের তালিকা প্রকাশ করেছে। কাউন্সিলের কার্য নির্বাহী কমিটির সভায় আবেদনপত্র বাছাই শেষে সভাপতি ডঃ এনামুল হক ও সাধারন সম্পাদক মোহাম্মদ আব্দুল মতিন সাক্ষরিত ৫৪ সদস্য বিশিষ্ট (ফিন্যান্সিয়াল/নন ফিন্যান্সিয়াল) এই তালিকা প্রকাশ করা হয়। সদস্য পদে আবেদনের শেষ তারিখ ছিল গত ১২ই জুন।

কাউন্সিলের সন্মানিত সদস্যগণ হলেন, ড. কাইউম পারভেজ (লেখক ও কলামিস্ট), মোহাম্মেদ আসলাম মোল্লা (বাংলা বার্তা), মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীম (সুপ্রভাত সিডনি), নাইম আবদুল্লাহ (বিদেশবাংলা টোয়ন্টিফের ডট কম), মোহাম্মাদ আবদুল মতিন (বিদেশবাংলা টোয়েন্টিফোর ডট কম), ড. ফজলে রাব্বি (অজ বুলেটিন), আউয়াল খান (বাংলাকথা ডটকম), মোহাম্মদ রেজাউল হক (আপডেট বিডি নিউজ), শিবলী আবদুল্লাহ (লেখক ও গবেষক) ড. এনামুল হক (ডেইলি অবজার্ভার), মোহাম্মাদ কাজী আব্দুল কাদের আরমান (স্বাধীন কণ্ঠ), মোহাম্মেদ আলতাফ হোসেন (ইসলামি বেতার), মোহাম্মাদ বেলাল হোসেন ঢালী (বিদেশবাংলা টোয়েন্টিফোর ডটকম), মিজানুর রহমান সুমন (স্বাধীন কন্ঠ), ফারুক আমিন (সুপ্রভাত সিডনি), ফয়সাল আজাদ (স্বদেশবার্তা), এস এম দিদার হোসেন ( দিনলিপি ডটকম), সুলায়মান আশরাফি দেওয়ান (প্রভাত ফেরি), শ্রাবন্তী কাজী আশরাফি (প্রভাত ফেরি), আসিফ ইকবাল (বিটিভি/ ইসলামী বেতার), নামিদ ফারহান ( প্রবাস কথা), ড. মোহাম্মাদ ইউসুফ (ইসলামী বার্তা), আরিফ রহমান (সুপ্রভাত সিডনি), এমডি আবুল বাশার (সুপ্রভাত সিডনি), সৈয়দ আনোয়ারুল কবির (সুপ্রভাত সিডনি), আকিদুল ইসলাম (বাসভূমি টেলিভিশন), মোহাম্মাদ কামরুল ইসলাম (সুপ্রভাত সিডনি), মুনা মুস্তফা ( স্বাদেশ বার্তা), মাকসুদা সুলতানা (লেখক ও গবেষক), মোহাম্মাদ এরতাজুল হক চৌধুরী (রিয়েল নিউজ নেটওয়ার্ক), মোহাম্মাদ জাকির হোসেন (ইসলামী বার্তা), এইচ এম মহসিন (বিএফএ ভয়েস), ড. সৈয়দ ফাওযুল আজীম (জন্মভূমি টেলিভিশন, এনটিভি অস্ট্রেলিয়া ), আবুল ফজল মোহাম্মদ ইকবাল (লেখক), ড. সৈয়দ আবু সোয়েব (লেখক), ডঃ মোঃ আরিফুর রহমান (অস্ট্রেলিয়া ২৪ নিউজ), ফয়সাল কবির শুভ (ফ্রি ল্যান্সার), ডঃ মোঃ নুরুল করিম (অস্ট্রেলিয়া ২৪ নিউজ), ডঃ এস এম যোবাইদুল কবির (অজ বুলেটিন), এস এম ফয়সাল হালিম (অজ বুলেটিন), নওসিন রহমান (অজ বুলেটিন), শাহেদ রহমান (অজ বুলেটিন), ড. সিএমএফ সুসান রেজা (একাডেমিক, লেখক ও গবেষক), মোঃ শরিফুল ইসলাম (লেখক ও গবেষক), মোঃ শফিকুল আলম (বাংলাকথা ডটকম), ডঃ শফিকুর রহমান (ইসলামী বার্তা) , মোহাম্মদ দেলওয়ার হোসেন সরকার (লেখক স্বদেশবার্তা), ডঃ মোহাম্মদ শাহরিয়ার কবির (লেখক ও গবেষক), মোঃ তরিকুল হাসান (লেখক ও গবেষক), ড. ফারজানা মাহবুবা ( লেখক ও গবেষক), ড. শেখ নাইম ফয়সাল ( লেখক ও গবেষক), দিলারা জামান (ব্লগার), তাসমিয়া জামান (লেখক ও গবেষক) এবং মোহাম্মাদ গোলাম মোস্তফা (সুপ্রভাত সিডনি)।

এছাড়া নবনির্বাচিত কার্যকরী পরিষদের সদস্যরা হলেন- মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীম (সিনিয়র সহসভাপতি) মোহাম্মেদ আসলাম মোল্লা (সহ সভাপতি), শিবলী আবদুল্লাহ (সহ সভাপতি) আবদুল আউয়াল (যুগ্ন সাধারণ সম্পাদক) মাকসুদা সুলতানা (কোষাধ্যাক্ষ) মিজানুর রহমান সুমন (প্রচার ও প্রকাশনা সম্পাদক) মোহাম্মাদ আসিফ ইকবাল (মিডিয়া অ্যান্ড কমুনিকেশন সম্পাদক,) এবং নামিদ ফারহান (সাংস্কৃতিক সম্পাদক)।

প্রবাস কথা ডেস্ক, ঢাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.