Featured আমেরিকা যুক্তরাষ্ট্র

নিউ জার্সির প্যাটারর্সন শহরে ‘বাংলাদেশ বুলেভার্ড’ নামে সড়কের নামকরণ

শেয়ার করুন

এই প্যাটারর্সন শহরে শিক্ষা অর্জনের মাধ্যমে ডজনের ও বেশি ব্যবসায়ী যেখানে সফল, স্থানীয় সরকারের সর্বোচ্চ স্তরে অংশগ্রহন, এমনকি খেলার মাঠে ও যে দেশের মানুষের অবদান অনস্বীকার্য সেখানে বাংলাদেশ সম্প্রদায়ের প্রভাব দৈনন্দিন জীবনে প্রায় প্রতিটি দিকের অনুভূতিতে শিহরণ জাগায় এই শহরের দ্বিতীয় ওয়ার্ড প্যাটারর্সন জুড়ে।

শনিবার বাংলাদেশ বুলেভার্ডে ব্যস্ত ইউনিয়ন এভিনিউয়ের দুটি প্রসারিত ব্লক নামকরণের সঙ্গে বাংলাদেশের মানুষের অনেকদিনের আকাঙ্খার পূর্ণতা পেয়েছে যেটার প্রভাব স্থায়ীভাবে স্মরণীয় করে রাখা হয়েছে “বাংলাদেশ বুলেভার্ড” নামে।

ওয়েন এভিনিউতে সংগৃহীত শত শত লোকের সাথে কাউন্সিলর শাহিন খালিক নেতৃত্ব দেন এবং তিনি বলেন, অনেকেই এখন থেকে এই দিনটিকে একটি “ঐতিহাসিক দিন” হিসেবে আখ্যা দিবে। এই শহরটির প্রায় অনেকাংশেই সর্বোচ্চ বাংলাদেশী কর্মকর্তা এবং এই ভিন দেশের এডপ্টেড বাড়িগুলোর সাথে এটিকে একটি সম্মান জনক কান্ট্রিবিউশন হিসেবে বিবেচনা করছেন যেখানে থাকা বাংলাদেশিরা ৷ তাদের পূর্বপুরুষের ভিটে মাটি ছেড়ে হাজার হাজার মাইল দূরে থেকে এসে এই শহরটিকে আপন করে নিয়েছেন।

খালিক আরো বলেন যে তাদের পুরোনো প্রজন্মের নেতারা প্যাটারর্সন শহরে এসেছিলেন তাদের জ্ঞান ও বিশ্বাসের সাথে তাদের সন্তানদের একটি ভাল ভবিষ্যত উপহার দেবার জন্য এবং তারা সাহস এবং আবেগ সঙ্গে অন্যদের জন্য একটি পথ তৈরি করে দৃষ্টান্ত তৈরী করে দিলেন আগামী প্রজন্মের জন্য।

গোলাম মাহমুদ, ভার্জিনীয়া প্রতিনিধি, যুক্তরাস্ট্র

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.