মিশরে বাংলাদেশী শিক্ষার্থীদের সমস্যা সমাধানে রাষ্ট্রদূতের উদ্যোগ

Al-Azhar-University.jpg

‘আল আযহারে প্রবাসী ছাত্র : প্রত্যাশা ও চ্যালেঞ্জ’ শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলন আল আযহার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স সেন্টার এর ফুস্তাত অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো। ১ এ্রপ্রিল শনিবার স্থানীয় সময় সকাল ১০ টায় শুরু হয় এই আন্তর্জাতিক সম্মেলন। ৩টি অধিবেশনে অনুষ্ঠিত দিনব্যাপী এই সম্মেলন সন্ধ্যা ৬ টায় শেষ হয়।

আল আযহারে অধ্যয়নরত বিশ্বের প্রায় ১০০টি দেশের ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে স্ব স্ব দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন এবং মিশরে অবস্থানরত বিদেশী দূতাবাসগুলোর পক্ষ থেকেও বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং দূতাবাস প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মিশরে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ আলী সরকার উপস্থিত হয়ে বাংলাদেশী ছাত্রদের বিভিন্ন সমস্যা তুলে ধরে সমাধানের জন্য আল-আযহার বিশ্ববিদ্যালয়ের প্রধান সমন্নয়ক উস্তাজ ডক্টর আহমাদ হুসনির সাথে সাক্ষাৎ করেন।

বাংলাদেশ থেকে আসা কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ব অনুষদের সাবেক ডীন, বর্তমানে সান্ধ্যকালীন মাস্টার্স কোর্স প্রধান প্রফেসর ড. আব্দুর রহমান আনোয়ারী অনুষ্ঠানে যোগ দেন। বাংলাদেশ স্টুডেন্টস অর্গানা্ইজেশনের সভাপতি ঈসা আহমাদ ইসহাক বাংলাদেশের ছাত্রদের বিভিন্ন সমস্যা তুলে ধরে এর সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এখানে ক্লিক করুন, লাইক দিন, প্রবাসের সব খবর পৌঁছে যাবে আপনার কাছে

বাংলাদেশী ছাত্রদের পক্ষ থেকে বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন এর সভাপতিসহ কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ, অর্গানা্ইজেশনের উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্য থেকে মু. কামরুজ্জামান ও আবু সাঈদ মাহমুদসহ অন্যান্য ছাত্ররা অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানের আয়োজক ছিল আল-আযহার বিশ্ববিদ্যালয়ের বিদেশী ছাত্র সংসদ ‘Parliament Al-azhar’।

  • আবু সা্ঈদ মাহমুদ, কায়রো, মিশর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.