Featured অভিবাসন কুয়েত মধ্যপ্রাচ্য

কুয়েতে অভিবাসীদের সাধারণ ক্ষমার মেয়াদ বাড়ানো হয়েছে

শেয়ার করুন

অভিবাসীদের সাধারণ ক্ষমার মেয়াদ বাড়িয়েছে কুয়েত। এক প্রেস বিজ্ঞপ্তিতে কুয়েত সরকার জানিয়েছে আগামী ২২ এপ্রিল পর্যন্ত এ মেয়াদ বাড়ানো হয়।

গত ২৯ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি ২০১৮ পর্যন্ত অবৈধ প্রবাসীরা কয়েকটি শর্তানুযায়ী বৈধ হওয়ার সুযোগ পাবেন বলে কুয়েত সরকারের বরাত দিয়ে জানিয়েছে কুয়েতে বাংলাদেশ দূতাবাস এবং সাধারণ ক্ষমাও ঘোষণা করা হয়েছে।

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও দূতাবাস প্রধনা মো. আনিসুজ্জামান এর স্বাক্ষরকৃত এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অবৈধ বসবাসকারীদের প্রসঙ্গে ঘোষণায় বলা হয়েছে, যাদের নামে কোন মামলা নেই কিংবা যাদের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি হয়নি, তারা দুটি সুবিধা পাবেন-

১. উল্লেক্ষিত সময়ের মধ্যে তারা কর্তৃপক্ষের অনুমতি এবং কোন প্রকার জরিমানা ছাড়া দেশে ফিরে যেতে পারবেন এবং

২. প্রতিদিনের জন্য ২ কেডি বা সর্বোচ্চ ৬০০ কেডি জরিমানা দিয়ে তারা বৈধ হতে পারবেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল অবৈধ প্রবাসী উল্লেক্ষিত সময়ের মধ্যে দেশে চলে যাবেন, তারা আবার পুনরায় সাধারণ নিয়মে কুয়েতে আসার সুযোগ পাবেন এবং অতীতের কোন অপরাধের জন্য তাকে আর দোষী সাব্যস্ত করা হবে না।

যাদের নামে মামলা রয়েছে, তাদেরকে নির্দিষ্ট সময়ের মধ্যে কুয়েতস্থ রেসিডেন্সি ডিপার্টমেন্টে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আরও বলা হয়েছে, যে সকল বাংলাদেশি দেশে ফিরে যেতে চান, তাদেরকে কাগজপত্রসহ দূতাবাসে আসতে বলা হয়েছে-

* দুইকপি পাসপোর্ট সাইজের ছবি

* পাসপোর্টের ফটোকপি বা সিভিল আইডির ফটোকপি বা জন্মসনদের ফটোকপি বা নিজ দেশের স্থানীয় চেয়ারম্যান কর্তৃক পদত্ত নাগরিক সনদপত্র নিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে। 

কারো মাধ্যম ছাড়া সরাসরি দূতাবাসে যোগাযোগ করার জন্য দূতাবাসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে এবং উল্লেক্ষিত নম্বরে সরাসরি যোগাযোগ করার পরামর্শ দিয়েছে দূতাবাস।

যোগাযোগ নম্বর- 24913219, 24913220, 55697684, 94429744, 66854406, 99467538, 55744373

  • প্রবাস কথা ডেস্ক

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.